1. admin@dainiktrinamoolsangbad.com : admin :
রবিবার, ২৯ মে ২০২২, ০৪:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
গণকমিশন ভিত্তিহীন এখন ১১৬ আলেম হাজার কোটি টাকার মানহানি মামলা করুক।-স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। হিজলায় জেলেদের মাঝে গরু বিতরণের অনিয়ম তোপের মুখে বিতরণ স্থগিত। ভাণ্ডারিয়ায় স্কুল ছাদের পলেস্তারা খসে তৃতীয় শ্রেণীর ছাত্রী “আধুনিকা” আহত। বাংলাদেশ বন্ধু পরিষদের ঈদ পূর্ণমিলনী ও আলোচনা সভা অনুষ্ঠিত। ভান্ডারিয়া হসপিটালে মৃত ডায়রিয়া রোগীর গায়ে স্যালাইন পুশ। হিজলায় ইউপি সদস্য সহ ৩ জনকে কুপিয়ে জখম। রাস্তায় কুড়িয়ে পাওয়া ২৫ লাখ টাকা ফেরত দিয়ে ট্রাকচালকের সততার বিরল দৃষ্টান্ত। ভাণ্ডারিয়ায় সাংবাদিকদের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল। বঙ্গবন্ধুর সমাধিতে পিরোজপুরের জেলা পরিষদ প্রশাসক মহিউদ্দিন মহারাজের শ্রদ্ধা নিবেদন। পিআইআরএফ এর ইফতার ও আলোচনা সভা অনুষ্ঠিত।।

হিজলায় গরু বিতরণ এবং মাছ ও শামুক  সংরক্ষণ উন্নয়ন প্রকল্পের উদ্বুদ্ধকরণ সভা

নিজস্ব প্রতিনিধি:-
  • আপডেট সময় : বুধবার, ৯ ফেব্রুয়ারি, ২০২২
  • ৯২ বার পঠিত

হিজলায় গরু বিতরণ এবং মাছ ও শামুক

 সংরক্ষণ উন্নয়ন প্রকল্পের উদ্বুদ্ধকরণ সভা

মোঃ আলহাজ বিশেষ প্রতিনিধি : দেশীয় মাছ রক্ষা পেলে, খাদ্য পুষ্টি দুই-ই মেলে; এই প্রতিপাদ্য নিয়ে বরিশালের হিজলা উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার উদ্বেগে গরু বিতরণ,দেশীয় প্রজাতির মাছ ও শামুক সংরক্ষণ উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলা পর্যায়ের উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। ৯ ফেব্রুয়ারি বুধবার দুপুর ১২ টায় উপজেলা পরিষদ সভাকক্ষে সভাটি অনুষ্ঠিত হয়।এর আগে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় নিবন্ধিত সুফলভোগী জেলেদের মাঝে বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষে উপজেলা প্রান্তিক জেলেদের মাঝে গরু বিতরণ করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, বরিশাল বিভাগ মৎস্য অধিদপ্তরের উপপরিচালক আনিছুর রহমান তালুকদার, হিজলা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ বেলায়েত হোসেন ঢালী, রমনা মৎস্য ভবন মৎস্য অধিদপ্তরের ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্প পরিচালক মোঃ জিয়া হায়দার, গোপালগঞ্জ মৎস্য অধিদপ্তর দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্প পরিচালক এস,এম আশিকুর রহমান, জেলা মৎস্য অফিসার মোঃ আসাদুজ্জামান, হিজলা উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ আলতাফ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ নাজমা বেগম, অফিসার ইনচার্জ মোঃ ইউনুস মিয়া, বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, গুয়াবাড়িয়া ইউপি চেয়ারম্যান মোঃ শাহজাহান তালুকদার, বড়জালিয়া ইউপি চেয়ারম্যান এনায়েত হোসেন হাওলাদার, মেমানিয়া ইউপি চেয়ারম্যান মোঃ নাসির উদ্দিন হাওলাদার, গণমাধ্যমকর্মীগণ সহ বিভিন্ন ইউনিয়ন থেকে আগত মৎস্যচাষি ও মৎস্যজীবীগণ। সভায় স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র উপজেলা মৎস্য অফিসার এম,এম পারভেজ। সভা শুরুর আগে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে নির্বাচিত ১০ জন সুফলভোগী জেলের মাঝে গরুর বকনা বাছুর বিতরণ করা হয়। এ সময় বরিশাল বিভাগ মৎস্য অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আনিছুর রহমান তালুকদার বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশর খেটে খাওয়া মানুষকে ভালোবাসেন বলেই প্রান্তিক জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষে তারি উপহারস্বরুপ উপজেলায় জেলেদের মাঝে গরু বিতরণ করা হয়েছে। তিনি আরও বলেন,এরই ধারাবাহিকতা উপজেলার বাকি সুবিধাভোগী জেলেদের এ প্রকল্পের আওতায় নিয়ে আসা হবে।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২০ দৈনিক তৃণমূল সংবাদ
Theme Customized BY Theme Park BD