1. admin@dainiktrinamoolsangbad.com : admin :
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৭:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পাথরঘাটায় পূজা মন্ডপে  আর্থিক সহায়তা করেন “সুভাষ চন্দ্র হাওলাদার” ভাণ্ডারিয়ায় পূজা পরিদর্শন করেন পিরোজপুরের”জেলা প্রশাসক” সুইস ব্যাংকের টাকা ফেরত পেলে দ্বিতীয় পদ্মা সেতু করব ৫০০ কোটি টাকা পুলিশকে দেব “মুসা” ভাণ্ডারিয়ায় সমবায়ীদের নিয়ে ভ্রাম্যমাণ প্রশিক্ষণ একাত্তরের চিহ্নিত রাজাকার  আমির হোসেন পালিয়ে কবরে ফেসবুক ৬ ঘণ্টা বন্ধ থাকায় ৫২ হাজার কোটি টাকার ক্ষতি সাগর মোহনায় মা ইলিশ ধরার অপরাধে ১৪জেলেকে কারাদণ্ড দেশের জেলেরা “২২দিনের বন্দী” উম্মুক্ত ভারতীয় জেলেরা! শেষ শ্রদ্ধায় “জাতীয় পার্টির মহাসচিব “বাবলু” নাসির-তামিমার “বিয়ে অবৈধ” আদালতে হাজিরের নির্দেশ

শেষ শ্রদ্ধায় “জাতীয় পার্টির মহাসচিব “বাবলু”

এইচ এম জুয়েল
  • আপডেট সময় : শনিবার, ২ অক্টোবর, ২০২১
  • ২০৩ বার পঠিত

শেষ শ্রদ্ধায় জাতীয় পার্টির মহাসচিব

 জিয়াউদ্দিন আহমেদ বাবলুর মৃত্যুতে

আওয়ামী লীগ-বিএনপি”শোক বার্তা

এইচ এম জুয়েল :-  শনিবার (২ অক্টোবার) সকাল ৯টা জাতীয় পার্টির মহাসচিব সাবেক মন্ত্রী ও সাবেক ডাকসুর জিএস জিয়াউদ্দিন আহমেদ বাবলু করোনা আক্রান্ত হয়ে রাজধানীর শ্যামলী বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল (৬৭) বছর। তিনি স্ত্রী ও এক পুত্র সহ অসংখ্য ভক্ত অনুরাগী এবং রাজনৈতিক অনুসারী রেখে গেছেন।

পার্টি কেন্দ্রীয় কার্যালয় কাকরাইল চত্বরে প্রয়াত মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুর মরদেহ রাখার পর জাতীয় পার্টির সহ বিভিন্ন পেশাজীবী সামাজিক রাজনৈতিক নেতাকর্মীদের শ্রদ্ধা নিবেদনের পর। বাদ এশা গুলশান আজাদ মসজিদে নামাজে জানাজা পরে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থনে তাঁকে সমাহিত করা হয়েছে।

জাপা সূত্রে জানা গেছে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ৬ সেপ্টেম্বর রাতে হাসপাতালে ভর্তি হন জিয়াউদ্দিন আহমেদ বাবলু। শ্বাসকষ্টসহ অন্যান্য শারীরিক জটিলতার কারণে তাকে একবার লাইফ সাপোর্টেও নেওয়া হয়েছিল।

 রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শোকবার্তা।

পৃথক শোকবার্তায় জিয়াউদ্দিন আহমেদ বাবলুর আত্মার মাগফিরাত কামনা করেন ও তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী।

 গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে বিএনপি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক শোকবার্তায় বলেন, জিয়াউদ্দিন আহমেদ বাবলুর মৃত্যুতে তার শোকাহত পরিবার-পরিজনদের মতো আমিও গভীরভাবে সমব্যাথী। আমি তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।

জাতীয় পার্টির মহাসচিব, জিয়াউদ্দিন আহমেদ বাবলু’র মৃত্যুতে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন। তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন। পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তিনি।

       এক নজরে  জিয়াউদ্দীন আহমেদ বাবলু   ১৯৫৪ সালের ৩১ ডিসেম্বর চট্টগ্রামে মুসলিম সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। শিশু বয়স থেকেই অত্যান্ত মেধাবী হিসেবে সকল মহলে সুপরিচিতি পান। স্কুলজীবন থেকেই তিনি ছাত্রদের বিভিন্ন দাবি ও অধিকার নিয়ে সংগ্রাম মুখর ছিলেন।

জিয়াউদ্দিন আহমেদ বাবলু ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যায়ন কালে ছাত্র সমাজের মাঝে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন। এসময় তিনি বাসদ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। ৮০ এর দশকে তিনি ডাকসুর জিএস নির্বাচিত হন। এসময় তিনি পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের আদর্শে অনুপ্রাণীত হয়ে জাতীয় পার্টির পতাকা তলে যোগ দেন। তৎকালীন সফল সাবেক রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ তখন জিয়াউদ্দিনআহমেদ বাবলুকে উপদেষ্টা পদে নিয়োগ দেন। দীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি উপমন্ত্রী ও মন্ত্রীহিসেবে দায়িত্ব পালন করেছেন।
২০১৪ সাল থেকে দুই বছর এবং ২০২০ সালের ২৬ জুলাই থেকে ২০২১ সালের ২ অক্টোবর পর্যন্ত তিনি জাতীয় পার্টির মহাসচিবের দায়িত্ব পালন করেছেন।

 ৩ দিনের দলীয় শোক ঘোষণা জাতীয় পার্টি  জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু’র মৃত্যুতে ৩ দিনের দলীয় শোক ঘোষণা করেছে জাতীয় পার্টি। শনি থেকে সোমবার পর্যন্ত জাতীয় পার্টির প্রতিটি দলীয় কার্যালয়ে দলীয় ও কালো পতাকা অর্ধনমিত রাখা হবে।

আগামীকাল বিকেল ৩টায় জাতীয় পার্টি কেন্দ্রীয় কার্যালয়ের কাকরাইল চত্বরে জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুর মৃত্যুতে শোক সভা অনুষ্ঠিত হবে। শোক সভায় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় নেতা গোলাম মোহাম্মদ কাদের সহ পার্টি শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। পার্টি ঘোষিত ৩ দিনের শোক দিবসের মধ্যে বিভাগীয়, জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের কার্যালয়ে শোকসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হবে।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২০ দৈনিক তৃণমূল সংবাদ
Theme Customized BY Theme Park BD