1. admin@dainiktrinamoolsangbad.com : admin :
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৭:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পাথরঘাটায় পূজা মন্ডপে  আর্থিক সহায়তা করেন “সুভাষ চন্দ্র হাওলাদার” ভাণ্ডারিয়ায় পূজা পরিদর্শন করেন পিরোজপুরের”জেলা প্রশাসক” সুইস ব্যাংকের টাকা ফেরত পেলে দ্বিতীয় পদ্মা সেতু করব ৫০০ কোটি টাকা পুলিশকে দেব “মুসা” ভাণ্ডারিয়ায় সমবায়ীদের নিয়ে ভ্রাম্যমাণ প্রশিক্ষণ একাত্তরের চিহ্নিত রাজাকার  আমির হোসেন পালিয়ে কবরে ফেসবুক ৬ ঘণ্টা বন্ধ থাকায় ৫২ হাজার কোটি টাকার ক্ষতি সাগর মোহনায় মা ইলিশ ধরার অপরাধে ১৪জেলেকে কারাদণ্ড দেশের জেলেরা “২২দিনের বন্দী” উম্মুক্ত ভারতীয় জেলেরা! শেষ শ্রদ্ধায় “জাতীয় পার্টির মহাসচিব “বাবলু” নাসির-তামিমার “বিয়ে অবৈধ” আদালতে হাজিরের নির্দেশ

নতুন প্রজন্মের জন্য “কর্মসংস্থান” তৈরি করলে বেকারত্ব দূর হবে

এইচ এম জুয়েল
  • আপডেট সময় : রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১
  • ৩১২ বার পঠিত

পরিকল্পিত ভাবে কাজ করে নতুন প্রজন্মের জন্য কর্মসংস্থান তৈরি করলে বেকারত্ব দূর হবে

               ——– আনোয়ার হোসেন মঞ্জু

এইচ এম জুয়েল :- জাতীয় পার্টি-জেপির চেয়ারম্যান সাবেক মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু এমপি বলেছেন, পরিকল্পিতভাবে কাজ করে নতুন প্রজন্মের জন্য কর্মসংস্থান তৈরি করে দেশের বেকারত্ব দূর করতে হবে। দেশ এগিয়ে যাচ্ছে, আমরা শিল্প উন্নয়ন মূলক কাজ করতে পারলে মানুষের ভাগ্যের পরিবর্তন খুব দ্রুত প্রতিফলন ঘটবে।

তিনি শনিবার (১৮ সেপ্টেম্বর) রাতে নিজ সংসদীয়  আসন পিরোজপুর জেলার ভাণ্ডারিয়া উপজেলার নদমূলা মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে স্থানীয় জনসাধারণের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে আরো বলেন, ৩৬ বছর ধরে আমি আপনাদের মাঝে আছি। এই সময়কালে এলাকার মানুষের কাছ থেকে যেসব সমস্যার কথা শুনেছি, দাবি-দাওয়ার কথা শুনেছি তা হলো রাস্তা-ঘাট প্রয়োজন, বিদ্যুত্ প্রয়োজন, শিক্ষাপ্রতিষ্ঠান প্রয়োজন। এখন সবাই চাকরির কথা বলেন, চাকরি মানে কর্মসংস্থানের দাবি। অতীতে যেসব উন্নয়ন কাজ হয়েছে তা হলো অবকাঠামোগত উন্নয়ন, এখন প্রয়োজন শিক্ষিত বেকার ছেলেদের জন্য কাজ। এর জন্য আমাদের পরিকল্পিতভাবে এগোতে হবে। মনে রাখতে হবে নতুন প্রজন্মের কর্মসংস্থান দিতে না পারলে যে বেকারত্বের ঢেউ সৃষ্টি হবে তা সামাল দেওয়া কঠিন হবে। আমরা সব সময় মানুষের ভাগ্য উন্নয়নের চেষ্টায় সক্রিয় ছিলাম। বাংলাদেশে যতদিন নির্বাচন ব্যবস্থা থাকবে, যতদিন মানুষ ভোট দিতে সক্ষম হবে, ততদিনই ভাণ্ডারিয়ার মানুষ আমাদের পক্ষে থাকবে। আগামীতে ভাণ্ডারিয়ায় নতুন নেতৃত্ব আসবে। যা আগামী দিনে ভাণ্ডারিয়াসহ এ অঞ্চলে রাজনীতিতে নবধারা ও উন্নয়নের নতুন অধ্যায় সৃষ্টি করবে।

আনোয়ার হোসেন মঞ্জু  শনিবার গুরুত্বপূর্ণ কয়েকটি উন্নয়নমূলক কাজের পৃথকভাবে উদ্বোধন, ভিত্তিপ্রস্তর স্থাপন ও পরিদর্শন করেন। এসব নির্মাণকাজ দেশের দক্ষিণাঞ্চলে আয়রন ব্রিজ পুনর্নির্মাণ, পুনর্বাসন প্রকল্প, বিশ্বব্যাংক সহায়তাপুষ্ট এলজিইডির অধীনে ‘বহুমুখী দুর্যোগ আশ্রয়কেন্দ্র প্রকল্প’ ও ‘গুরুত্বপূর্ণ পল্লি অবকাঠামো উন্নয়ন প্রকল্প : বরিশাল, ঝালকাঠি ও পিরোজপুরভুক্ত। পাশাপাশি শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের আওতায় কয়েকটি প্রকল্প বাস্তবায়নাধীন।

এসব কর্মসূচিতে পৃথকভাবে আনোয়ার হোসেন মঞ্জু  দোয়া ও মোনাজাতে অংশ নেন। এ সময় তার সঙ্গে ছিলেন ভাণ্ডারিয়া উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা সীমা রানী ধর, উপজেলা ভাইস চেয়ারম্যান মশিউর রহমান মৃধা, উপজেলা প্রকৌশলী বদরুল আলম, উপজেলা জেপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও পৌর কাউন্সিলর গোলাম সরওয়ার জোমাদ্দার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফায়জুর রশীদ খসরু জোমাদ্দার,  উপজেলা জেপির সদস্যসচিব ও ধাওয়া ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান টুলু, টুঙ্গীপাড়া উপজেলা আওয়ামী লীগ নেতা হাফিজুর রশীদ তারিক, ভিটাবাড়িয়া ইউপি চেয়ারম্যান খান এনামুল করিম পান্না, ভিটাবাড়িয়া ইউনিয়ন জেপির সভাপতি আব্দুল হালিম শরীফ, সাধারণ সম্পাদক রেজা আহম্মেদ দুলালসহ, সবাই স্থলে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক লোকজন উপস্থিত ছিলেন।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২০ দৈনিক তৃণমূল সংবাদ
Theme Customized BY Theme Park BD