1. admin@dainiktrinamoolsangbad.com : admin :
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৮:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
হিজলায় বিয়ের দাবীতে প্রেমিকের বাড়িতে ৯ম শ্রেণীর ছাত্রী। হিজলায় বিদ্যুৎ সাব জোনাল অফিস স্থানান্তর না করার দাবীতে মানববন্ধন। দেশে ৭৯ শতাংশ পথশিশু যৌন নিপীড়নের শিকার “আজ পথশিশু দিবস। লন্ডনের ক্যামব্রিজ ইউনিভার্সিটির কৃতিত্ব শিক্ষার্থীকে সংবর্ধনা দিলেন পিরোজপুরের জেলা প্রশাসক। দূর্গাপুজা উপলক্ষে ব্যতিক্রমধর্মী উদ্যোগ নিয়ে প্রশংসিত কাউখালীর “ভাইস চেয়ারম্যান। পিরোজপুরে প্রধানমন্ত্রীর দেওয়া শারদ উপহার বিতরণ করেন -মন্ত্রী শ ম রেজাউল করিম। হিজলা প্রেসক্লাবে সাংবাদিকদের নিয়ে জরুরী সভা। সন্ত্রাসীদের কোপে মঠবাড়িয়ার “জাপা নেতার পা বিচ্ছিন্ন। সাগরে ঘূর্ণিঝড়ে পড়ে ভারতে আশ্রয় নেওয়া জেলে পরিবারকে অনুদানের চেক দিলেন পিরোজপুরের জেলা প্রশাসক। পিরোজপুরে সাংবাদিকদের সাথে চিত্রনায়ক জায়েদ খানের মতবিনিময়।

করোনা কালীন সামাজিক ভাতা বাড়িয়ে অসহায় মানুষের পাশে”সরকার”

এইচ এম জুয়েল
  • আপডেট সময় : শুক্রবার, ২০ আগস্ট, ২০২১
  • ২৮০ বার পঠিত

 বৈশ্বিক করোনা কালীন সামাজিক ভাতাবাড়িয়ে

 অসহায় মানুষের পাশে “শেখ হাসিনা সরকার”

                         —–শ ম রেজাউল করিম”মন্ত্রী

এইচ এম জুয়েল:- বৈশ্বিক করোনাকালীন বিশ্বের উন্নত দেশে সামাজিক ভাতা যখন কমিয়ে দিয়েছে ঠিক তখন বাংলাদেশের মমতাময়ী জনবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার বিভিন্ন ক্যাটাগরিতে সামাজিক ভাতা বাড়িয়ে দিয়ে তৃণমূল পর্যায়ে করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়েছেন। এবং স্বাস্থ্য ও শৃঙ্খলা বজায় রাখার জন্য মাঠ পর্যায়ে সচিবদের নিয়োগ করে সমবন্টনের সুব্যবস্থা করে যাচ্ছেন। শুক্রবার (২০ আগস্ট) পিরোজপুর সার্কিট হাউসে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট থেকে করোনাকালীন পিরোজপুরের ৪৭ জন ক্ষতিগ্রস্ত সাংবাদিকদের মাঝে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা দশ হাজার টাকা চেক বিতরণ করা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য একথা বলেন।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি আরো বলেন একজন সাংবাদিকের কাছে এটা সামান্য টাকার চেক হলেও সরকারের পক্ষ থেকে মূলত আপনাদের শুভেচ্ছা সম্মান জানানো। গণমাধ্যম হল রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ তাই গণমাধ্যম বিকশিত হলে রাষ্ট্র শক্তিশালী, সমৃদ্ধ ও উপকৃত হবে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে গণমাধ্যমের গলা টিপে ধরার প্রবানতা নেই। শেখ হাসিনার সময়ে গণমাধ্যম মুক্ত বিহঙ্গের মতো উন্মুক্ত দিগন্তে বিচরণ করে সংবাদ প্রকাশ করে চলছে। সরকারের যতো সমালোচনা করা যায় তাও গণমাধ্যমগুলো করতে পারছে। এখানে শেখ হাসিনার সরকার কখনো কোন বাধাগ্রস্থ করে নাই। একটা ছিল যখন সংবাদ সেন্সর করে সংবাদ ছাপাতে বাধ্য করা হতো। বর্তমানে গণমাধ্যম স্বাধীন ও বিকশিত। বিগত সরকারের আমলে অনেক সাংবাদিকরা নির্যাতনের শিকার হয়েছেন। এবং স্থানীয় প্রভাবশালী নেতাদের দ্বারা মফস্বল সাংবাদিকরা প্রতিনিয়ত নির্যাতনের শিকার হয়ে আসছেন। সরকার অত্যন্ত মিডিয়াবান্ধব সাংবাদিকদের জন্য বিভিন্ন সুযোগ-সুবিধা রেখে তাদের পাশে সর্বদায় বিরাজমান।
পিরোজপুর জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ সাইদুর রহমান।

সাংবাদিক এম এ রব্বানীর উপস্থাপনা
উপস্থিত সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন প্রেসক্লাবের এডহক কমিটির আহ্বায়ক গৌতম নারায়ণ রায় চৌধুরী, ইত্তেফাকের স্টাফ রিপোর্টার মোঃ মনিরুজ্জামান নাসিম আলী, বাংলাদেশ বেতারের মাহমুদুল হোসেন শুকুর, দৈনিক সংবাদ এর এ কে আজাদ, ডেইলি অবজারভার এর জিয়াউল আহসান, দৈনিক সমকালের ফসিউল ইসলাম বাচ্চু, ডেইলি নিউ নেশন এর রেজাউল করিম শামীম।

উপস্থিত ছিলেন পিরোজপুরের সিভিল সার্জন ডা. হাসনাত ইউসুফ জাকি, জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক আখতারুজ্জামান ফুল, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক জিয়াউল আহসান গাজী, নারীনেত্রী কাজী রুহিয়া বেগম হাসি, যুবলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য মোঃ কামরুজ্জামান খান শামিম, জেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক গোলাপ বসু সহ পিরোজপুর এর জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২০ দৈনিক তৃণমূল সংবাদ
Theme Customized BY Theme Park BD