1. admin@dainiktrinamoolsangbad.com : admin :
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৬:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
গণঅধিকার পরিষদ’ নামে ড.রেজা কিবরিয়া ও ভিপি নুরের নতুন দল পিরোজপুরে রক্তদাতা সংগঠন এসআরপি’র সাথে জেলা প্রশাসকের মত বিনিমিয় সভা  পিরোজপুরে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর কর্তিক টেকসই ক্ষুদ্রাকার পানি সম্পদ উন্নয়ন প্রকল্পের “অগ্রগতি পর্যায়” ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত ঔপনিবেশিক আমলের “ফৌজদারি কার্যবিধি” আধুনিকায়ন হচ্ছে! “পল্লীবন্ধু” উপজেলা সৃষ্টি না করলে অনেকেই নেতা হতে পারতে না” পিরোজপুরে পুলিশের পৃষ্ঠপোষকতায় দাবা লীগের বিজয়ী পুরস্কার বিতরণ  বরগুনায় পশুর মত দাঁড় করিয়ে মোবাইলে কথা বলতে বলতে “মানবদেহে টিকা প্রদান” সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে “স্থায়ী হলেন ৯ বিচারপতি” পাথরঘাটায় পূজা মন্ডপে  আর্থিক সহায়তা করেন “সুভাষ চন্দ্র হাওলাদার” ভাণ্ডারিয়ায় পূজা পরিদর্শন করেন পিরোজপুরের”জেলা প্রশাসক”

৬ জেলার ১৬৩ ইউপি ভোট স্থগিত, ২১জুন ২০৪ টি ইউপি ভোটগ্রহণ।

নিজস্ব প্রতিনিধি:-
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১
  • ৫৪ বার পঠিত

      ৬ জেলার ১৬৩ ইউপি ভোট স্থগিত                        ২১জুন ২০৪ টি ইউপি ভোটগ্রহণ।

নিজস্ব প্রতিনিধি:- করণা পরিস্থিতি অবনতি হওয়ায় দেশে ৬ জেলার ১৬৩ ইউপি ভোট স্থগিত।                ঘোষিত চলতি ২১জুন  ২০৪টি ইউপি, ২টি পৌরসভা ও লক্ষ্মীপুর-২ আসনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

৬টি জেলার ১৬৩টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)।নির্বাচন কমিশন সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার ৮২তম কমিশন বৈঠক শেষে বৃহস্পতিবার (১০ জুন) নির্বাচন ভবনে সাংবাদিকদের এ তথ্য দেন।

তিনি বলেন, ২১ জুন নির্বাচনের জন্য নির্ধারিত ৩৬৭টি ইউনিয়ন পরিষদের মধ্যে করোনার উচ্চঝুঁকি সম্পন্ন এলাকা খুলনা বিভাগের সব ইউনিয়ন পরিষদ, নোয়াখালী, চট্টগ্রাম ও কক্সবাজার জেলার ইউনিয়ন পরিষদসহ মোট ১৬৩টি ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়েছে।

এর মধ্যে বাগেরহাট জেলায় ৬৮টি, খুলনা জেলায় ৩৪টি, সাতক্ষীরা জেলায় ২১টি, নোয়াখালী জেলায় ১৩টি, চট্টগ্রাম জেলায় ১২টি এবং কক্সবাজার জেলায় ১৫টি ইউনিয়ন পরিষদ।

এছাড়া নির্বাচনের তফসিল ঘোষিত ১১টি পৌরসভার মধ্যে দিনাজপুর জেলা সেতাবগঞ্জ ও ঝালকাঠি জেলার ঝালকাঠি পৌরসভার নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হবে। অন্য ৯টি পৌরসভা করোনার উচ্চঝুঁকি সম্পন্ন এলাকা হওয়াতে এসব পৌরসভার নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়েছে।

ভোটে প্রার্থী সমর্থকদের কঠোরভাবে স্বাস্থ্যবিধি প্রতিপালন করে নির্বাচনী কার্যক্রম পরিচালনা ও প্রচার-প্রচারণা করার জন্য নির্বাচন কমিশন নির্দেশ দিয়েছে।

গত ৭ মার্চ দেশের ৩৭১টি ইউপি নির্বাচন ও ১১টি পৌরসভা ও লক্ষ্মীপুর-২ আসনে ভোটগ্রহণের জন্য ১১ এপ্রিল তারিখ দেয় ইসি।

কিন্তু করোনা মহামারির পরিস্থিতি অবনতি হওয়ায় ভোটের ১০ দিন আগে স্থগিত করে ইসি।
পরবর্তীতে গত ২ জুন পুনরায় ভোট করার জন্য ২১ জুন তারিখ দেয় ইসি। এতে আপত্তি জানায় সরকারের রোগতত্ত্ব, রোগ নির্ণয় ও গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআর। এ পরিপ্রেক্ষিতে সম্প্রতি মন্ত্রিপরিষদ বিভাগ উচ্চঝুঁকিতে থাকা এলাকাগুলোতে ভোট না করার জন্য ইসিতে চিঠি দেয়। সেই চিঠির প্রেক্ষিতে কমিশন কিছু ভোট স্থগিত করলো।

এদিকে চারটি ইউপির ভোট আগামী ২৮ জুলাই অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ফলে আগামী ২১ জুন ২০৪টি ইউপি, ২টি পৌরসভা ও লক্ষ্মীপুর-২ আসনের ভোটগ্রহণ হবে।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২০ দৈনিক তৃণমূল সংবাদ
Theme Customized BY Theme Park BD