1. admin@dainiktrinamoolsangbad.com : admin :
মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১১:৫৩ অপরাহ্ন

দেশে সব নির্বাচন স্থগিত করল ইসি।

নিজস্ব প্রতিনিধি:-
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১
  • ৭৩ বার পঠিত
  1. দেশে সব নির্বাচন স্থগিত করল ইসি।

করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় ১১ এপ্রিল অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ ও লক্ষ্মীপুর-২ আসনসহ সব নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব নির্বাচন স্থগিত থাকবে।

বৃহস্পতিবার (১ এপ্রিল) বিকালে ইসির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠক শেষে ইসি সচিবালয়ের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ সাংবাদিকদের এ সিদ্ধান্তের কথা জানান।

অশোক কুমার দেবনাথ বলেন, আপাতত আর কোনো নির্বাচন হবে না। করোনার কারণে এটা ইসির নীতিগত সিদ্ধান্ত। পাবনার সুজানগর পৌরসভার নির্বাচন ছিল ৩১ মার্চ। ওই পৌরসভায় নির্বাচনের ব্যাপারে আদালতের রায়ও ওই দিনই পাওয়া গেছে। শুধু ওই নির্বাচনটি অনুষ্ঠিত হবে ৪ এপ্রিল।

উল্লেখ্য, ১১ এপ্রিল প্রথম ধাপে ৩৭১টি ইউপিতে সাধারণ নির্বাচন এবং লক্ষ্মীপুর-২ আসনে উপনির্বাচন হওয়ার কথা ছিল। এছাড়া ষষ্ঠ ধাপে ১১টি পৌরসভায় নির্বাচন হওয়ার কথা ছিল। করোনার সংক্রমণ বাড়তে থাকায় এসব ভোট অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করা হয়েছে।

এদিকে দেশে মহামারি করোনা ভাইরাস সংক্রমণ শুরু হওয়ার পর দেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৫৯ জন যা এ যাবতকালের ২য় সর্বোচ্চ মৃত্যু। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯ হাজার ১০৫ জনে। এছাড়া দেশের ইতিহাসে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৬ হাজার ৪৬৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ১৭ হাজার ৭৬৪ জনে।

এর আগে, ২০২০ সালের ৩০ জুন ৬৪ জন মারা গিয়েছিলেন।

সর্বশেষ ১০ দিনে করোনায় আক্রান্ত ও মৃত্যু

তারিখ শনাক্ত মৃত্যু হাসপাতালে মৃত্যু বাড়িতে মৃত্যু
২২ মার্চ ২৮০৯ ৩০ ২৯ ১
২৩ মার্চ ৩৫৫৪ ১৮ ১৭ ১
২৪ মার্চ ৩৫৬৭ ২৫ ২৫ ০
২৫ মার্চ ৩৫৮৭ ৩৪ ৩৩ ১
২৬ মার্চ ৩৭৩৭ ৩৩ ৩২ ১
২৭ মার্চ ৩৬৭৪ ৩৯ ৩৯ ০
২৮ মার্চ ৩৯০৮ ৩৫ ৩৫ ০
২৯ মার্চ ৫১৮১ ৪৫ ৪৪ ১
৩০ মার্চ ৫০৪২ ৪৫ ৪৫ ০
৩১ মার্চ ৫৩৫৮ ৫২ ৫১ ১
১ এপ্রিল ৬৪৬৯ ৫৯ ৫৭ ২
গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২২ দশমিক ৯৪ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ১৫ শতাংশ। প্রতি ১০ লাখে করোনা শনাক্তের হার তিন হাজার ২৭ দশমিক ৩৭ জন; সুস্থ তিন হাজার ১৯১ দশমিক ৭৫ এবং মৃত্যু ৫৩ দশমিক ৪৬ জন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫৯ জনের মধ্যে ৩৫ জন পুরুষ, বাকি ২৪ জন নারী। হাসপাতালে মারা গেছেন ৫৭ জন, অন্য দুই জনের মৃত্যু হয়েছে বাড়িতে। এ পর্যন্ত মোট মারা যাওয়া ৯ হাজার ১০৫ জনের মধ্যে পুরুষ ছয় হাজার ৮৪৭ জন, বাকি দুই হাজার ২৫৮ জন নারী।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, মারা যাওয়া ৫৯ জনের মধ্যে ষাটোর্ধ্ব ৩০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৩ জন, এছাড়া ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে চার জন ও ২১ থেকে ৩০ বছরের মধ্যে এক জন রয়েছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনা শনাক্ত হয়। এর ঠিক ১০ দিন পর ১৮ মার্চ দেশে ভাইরাসটিতে প্রথম মৃত্যু হয়।

করোনাভাইরাস নিয়ে আজ বিকেলে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২০ দৈনিক তৃণমূল সংবাদ
Theme Customized BY Theme Park BD