1. admin@dainiktrinamoolsangbad.com : admin :
রবিবার, ২৯ মে ২০২২, ০৫:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
গণকমিশন ভিত্তিহীন এখন ১১৬ আলেম হাজার কোটি টাকার মানহানি মামলা করুক।-স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। হিজলায় জেলেদের মাঝে গরু বিতরণের অনিয়ম তোপের মুখে বিতরণ স্থগিত। ভাণ্ডারিয়ায় স্কুল ছাদের পলেস্তারা খসে তৃতীয় শ্রেণীর ছাত্রী “আধুনিকা” আহত। বাংলাদেশ বন্ধু পরিষদের ঈদ পূর্ণমিলনী ও আলোচনা সভা অনুষ্ঠিত। ভান্ডারিয়া হসপিটালে মৃত ডায়রিয়া রোগীর গায়ে স্যালাইন পুশ। হিজলায় ইউপি সদস্য সহ ৩ জনকে কুপিয়ে জখম। রাস্তায় কুড়িয়ে পাওয়া ২৫ লাখ টাকা ফেরত দিয়ে ট্রাকচালকের সততার বিরল দৃষ্টান্ত। ভাণ্ডারিয়ায় সাংবাদিকদের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল। বঙ্গবন্ধুর সমাধিতে পিরোজপুরের জেলা পরিষদ প্রশাসক মহিউদ্দিন মহারাজের শ্রদ্ধা নিবেদন। পিআইআরএফ এর ইফতার ও আলোচনা সভা অনুষ্ঠিত।।

মমতার পন্থা পশ্চিমবঙ্গকে ধ্বংস করে দিয়েছে : মোদি

তৃণমূল ডেস্কঃ
  • আপডেট সময় : শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০২০
  • ১৫৪ বার পঠিত

মমতা বন্দোপাধ্যায়ের সরকার রাজনৈতিক উদ্দেশ্যে কেন্দ্রের পিএম-কিষাণ প্রকল্পের অর্থ সহায়তা থেকে পশ্চিমবঙ্গের ৭০ লাখ কৃষককে বঞ্চিত করছে বলে অভিযোগ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

মোদি বলেন, মমতা বন্দোপাধ্যায়ের পন্থা পশ্চিমবঙ্গকে ধ্বংস করে দিয়েছে। পিএম-কিষাণের (প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি) আওতায় কৃষকদের বছরে ৬ হাজার রুপি প্রদান নিয়ে মুখ্যমন্ত্রী রাজনীতি করছেন বলে অভিযোগ করেন মোদি।

শুক্রবার এক অনুষ্ঠানে পিএম-কিষাণ প্রকল্পের আওতায় ভারতের ৯ কোটি কৃষকের জন্য ১৮ কোটি রুপি বরাদ্দের ঘোষণা দেন মোদি। সেই অনুষ্ঠানেই এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে ভারতের বিভিন্ন প্রদেশের ৯ জন কৃষকের সঙ্গেও তিনি কথা বলেন।

মোদি বলেন, ‘আপনি যদি মমতা জি’র ১৫ বছর বয়সী বক্তৃতা শোনেন, তাহলে বুঝবেন তার পন্থা পশ্চিমবঙ্গকে কতটা ধ্বংস করেছে। জনগণ এই স্বার্থপর রাজনীতি কাছে থেকে দেখছে। পশ্চিমবঙ্গের যেসব দল কৃষকদের উন্নয়নের পক্ষে কথা বলছে না তারাই দিল্লিতে কৃষক আন্দোলনের নামে নাগরিকদের হেনস্তা করছে।’

মোদি অভিযোগ করেন, পশ্চিমবঙ্গে কৃষি আইনের বিরুদ্ধে কেন বিতর্ক উঠছে যেখানে রাজ্য সরকারের দ্বারা পিএম-কিষাণ বাস্তবায়ন না করার বিরুদ্ধে কোনো প্রতিবাদ দেখা যাচ্ছে না। মোদি আরও বলেন, পিএম-কিষাণ স্কিমে পশ্চিমবঙ্গের ২৩ লাখ কৃষক অনলাইনে আবেদন করেছেন। কিন্তু রাজ্য সরকার ভেরিফিকেশন প্রক্রিয়া বন্ধ করে রেখেছে।

‘পিএম-কিষাণ থেকে পুরো দেশ উপকৃত হচ্ছে শুধু একটি রাজ্য বাদে, তা হল পশ্চিমবঙ্গ। তারা এটা বাস্তবায়ন করেনি। এর ফলে সেখানখার ৭০ লাখ কৃষক এই সহায়তা নিতে পারছে না। রাজনীতির কারণে এই অর্থ তাদের কাছে পৌঁছাতে পারছে না

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২০ দৈনিক তৃণমূল সংবাদ
Theme Customized BY Theme Park BD