1. admin@dainiktrinamoolsangbad.com : admin :
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৩:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ভাণ্ডারিয়ায় পুলিশ দেখে নদীতে ঝাঁপ দেওয়া চোরের” অর্ধগলিত লাশ উদ্ধার। জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে খাবার বিতরণ “পিরোজপুর ছাত্রদলের।  পিরোজপুরে সরকারি কর্মকর্তা ও সন্তানদের সমন্বয়ে ২৯ তম বার্ষিক ক্রিড়া অনুষ্ঠিত! ভান্ডারিয়া উপকূলীয় বাঁধ প্রকল্পের ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চেক হস্তান্তর! নলছিটিতে সন্ত্রাস,জঙ্গীবাদ ও মাদক বিরোধী সমাবেশ অনুষ্ঠিত। নলছিটিতে ভ্রাম্যমান আদালতে দুই জেলেকে অর্থদন্ড। নলছিটিতে গাঁজাসহ যুবক আটক। জমকালো আয়োজনে সাংবাদিক মাসুদ রানা’র “জম্মদিন পালন!! খন্দকার মাহবুবের সম্মানে” সোমবার সুপ্রিম কোর্ট অর্ধদিবস বন্ধ! পিরোজপুরে “খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের ইতিকথা!

হিজলায় গরু বিতরণ এবং মাছ ও শামুক  সংরক্ষণ উন্নয়ন প্রকল্পের উদ্বুদ্ধকরণ সভা

নিজস্ব প্রতিনিধি:-
  • আপডেট সময় : বুধবার, ৯ ফেব্রুয়ারি, ২০২২
  • ১৫৮ বার পঠিত

হিজলায় গরু বিতরণ এবং মাছ ও শামুক

 সংরক্ষণ উন্নয়ন প্রকল্পের উদ্বুদ্ধকরণ সভা

মোঃ আলহাজ বিশেষ প্রতিনিধি : দেশীয় মাছ রক্ষা পেলে, খাদ্য পুষ্টি দুই-ই মেলে; এই প্রতিপাদ্য নিয়ে বরিশালের হিজলা উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার উদ্বেগে গরু বিতরণ,দেশীয় প্রজাতির মাছ ও শামুক সংরক্ষণ উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলা পর্যায়ের উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। ৯ ফেব্রুয়ারি বুধবার দুপুর ১২ টায় উপজেলা পরিষদ সভাকক্ষে সভাটি অনুষ্ঠিত হয়।এর আগে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় নিবন্ধিত সুফলভোগী জেলেদের মাঝে বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষে উপজেলা প্রান্তিক জেলেদের মাঝে গরু বিতরণ করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, বরিশাল বিভাগ মৎস্য অধিদপ্তরের উপপরিচালক আনিছুর রহমান তালুকদার, হিজলা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ বেলায়েত হোসেন ঢালী, রমনা মৎস্য ভবন মৎস্য অধিদপ্তরের ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্প পরিচালক মোঃ জিয়া হায়দার, গোপালগঞ্জ মৎস্য অধিদপ্তর দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্প পরিচালক এস,এম আশিকুর রহমান, জেলা মৎস্য অফিসার মোঃ আসাদুজ্জামান, হিজলা উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ আলতাফ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ নাজমা বেগম, অফিসার ইনচার্জ মোঃ ইউনুস মিয়া, বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, গুয়াবাড়িয়া ইউপি চেয়ারম্যান মোঃ শাহজাহান তালুকদার, বড়জালিয়া ইউপি চেয়ারম্যান এনায়েত হোসেন হাওলাদার, মেমানিয়া ইউপি চেয়ারম্যান মোঃ নাসির উদ্দিন হাওলাদার, গণমাধ্যমকর্মীগণ সহ বিভিন্ন ইউনিয়ন থেকে আগত মৎস্যচাষি ও মৎস্যজীবীগণ। সভায় স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র উপজেলা মৎস্য অফিসার এম,এম পারভেজ। সভা শুরুর আগে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে নির্বাচিত ১০ জন সুফলভোগী জেলের মাঝে গরুর বকনা বাছুর বিতরণ করা হয়। এ সময় বরিশাল বিভাগ মৎস্য অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আনিছুর রহমান তালুকদার বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশর খেটে খাওয়া মানুষকে ভালোবাসেন বলেই প্রান্তিক জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষে তারি উপহারস্বরুপ উপজেলায় জেলেদের মাঝে গরু বিতরণ করা হয়েছে। তিনি আরও বলেন,এরই ধারাবাহিকতা উপজেলার বাকি সুবিধাভোগী জেলেদের এ প্রকল্পের আওতায় নিয়ে আসা হবে।

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২০ দৈনিক তৃণমূল সংবাদ
Theme Customized BY Theme Park BD