1. admin@dainiktrinamoolsangbad.com : admin :
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০২:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

সারাদেশের ন্যায় ভান্ডারিয়ায় খাদ্য বান্ধব কর্মসূচি (ওএমএস) উদ্বোধন। 

এইচ এম জুয়েল
  • আপডেট সময় : শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২
  • ১৪১ বার পঠিত

সারাদেশের ন্যায় ভান্ডারিয়ায় খাদ্য বান্ধব কর্মসূচি (ওএমএস) উদ্বোধন।

তৃণমূল প্রতিনিধিঃ  সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় সারাদেশে খোলাবাজারে (ওএমএস) চাল ও আটা বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকাল থেকে দেশের ২ হাজার ৩৬৩ টি কেন্দ্রে এই বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। আগামী ৩০ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই কার্যক্রম অব্যহত থাকবে।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) ঢাকার আজিমপুরে ছাপড়া মসজিদ প্রাঙ্গণে সারাদেশে শুরু হওয়া খাদ্যবান্ধব ও ওএমএস কর্মসূচির চাল-আটা উপকারভোগীদের মাঝে বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। খোলা বাজারে বিক্রি (ওএমএস) ও খাদ্য বান্ধব কর্মসূচি চালু হওয়ায় বাজারে চালের দাম কমবে বলেও জানান তিনি।

এদিকে ভান্ডারিয়ায় (ওএমএস) উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সীমা রানী ধর এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা, খাদ্য পরিদর্শক মোঃ মেজবা কবির রুবেল ও ওসি এলএসডি সুমন চন্দ্র। ভান্ডারিয়া পৌর শহরে প্রতিদিন ৬টনকরে তিন জন ঠিলারের মাধ্যমে ১২০০জন সুবিধাভোগী চাল পাবে। ডিলার পয়েন্ট কলেজ মোড়, বাসস্টান্ড ও ভুবনেশ্বর ব্রিজ সংলগ্ন। শুক্রবার ও সরকারি ছুটি ছাড়া সপ্তাহে ৬দিন পরবর্তী নিদেশ না দেয়া পর্যন্ত চলমান থাকবে।  সকালে পিরোজপুরে জেলা প্রশাসক (ওএমএস) উদ্বোধনে উপস্থিত ছিলেন পুলিশ সুপার, ওএমএস নিয়ন্তক উপসচিব ও জেলা খাদ্য কর্মকর্তা সহ অন্যান্য নেতৃবৃন্দ।

অপরদিকে খাদ্য মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, চলতি মাস থেকে দেশের ৫০ লাখ হতদরিদ্র জনগোষ্ঠীকে ১৫ টাকা কেজি ধরে বছরে পাঁচ মাস” প্রতি মাসে ৩০ কেজি চাল দেওয়া হবে। :::::আর ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) মাধ্যমে ৩০ টাকা কেজি দরে ৫ কেজি করে কার্ডধারীরা সাশ্রয়ী মূল্যে চাল কিনতে পারবেন। প্রথম দিনেই সাশ্রয়ী মূল্যে চাল কিনতে পেরে কার্ডধারীরা নিজেদের সন্তোষ প্রকাশ করেছেন।

এছাড়া আগামী ১০ সেপ্টেম্বর থেকে চতুর্থ ধাপে নিবন্ধিত নিম্ন আয়ের মানুষকে ৫৫ টাকা কেজি দরে এক কেজি চিনি, ১১০ টাকা লিটার দরে দুই লিটার সোয়াবিন তেল ও ৬৫ টাকা কেজি দরে দুই কেজি মসুর ডাল দেয়া হবে।

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২০ দৈনিক তৃণমূল সংবাদ
Theme Customized BY Theme Park BD