1. admin@dainiktrinamoolsangbad.com : admin :
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

সাগর উত্তল” কঁচা-পায়রা-বিষখালী নদীর পানিতে নিম্নাঞ্চল প্লাবিত “ফসলের ক্ষতি।

এইচ এম জুয়েল
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২
  • ১৭০ বার পঠিত

সাগর উত্তল” কঁচা-পায়রা-বিষখালী নদীর পানিতে নিম্নাঞ্চল প্লাবিত “ফসলের ক্ষতি।

তৃণমূল প্রতিনিধিঃ  টানা তিন দিনের বৃষ্টিপাতে নাকাল উপকূলীয় বাসী। প্রতিদিন থেমে থেমে বৃষ্টিতে বিপাকে পড়েছেন মানুষ। সাগর উত্তল থাকায় নদীবেষ্টিত নিম্নাঞ্চল প্লাবিত, ফসলের ব্যাপক ক্ষতির সম্ভাবনা রয়েছে।

বঙ্গোপসাগরে লঘুচাপ বিদ্যমান থাকায় এবং বাংলাদেশের ওপর মৌসুমী বায়ু সক্রিয় থাকায় বৈরী আবহাওয়া তৈরী হয়েছে। সাগর উত্তল থাকায় ইতিমধ্যে মাছ ধরার ট্রলার ডুবে নিখোঁজ রয়েছে অনেকেই। সমুদ্র বন্দরকে ৩ নম্বর সংকেত সহ আগামী ৭২ ঘণ্টা এর উপকূলে বায়ুচাপের তারতম্যের কারণে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ সময়ে স্বাভাবিক জোয়ারের তুলনায় সর্বোচ্চ ৪ ফুট উচ্চতায় নিম্নাঞ্চল প্লাবিত হওয়ার শঙ্কা রয়েছে। সেই সঙ্গে বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে বলে জানান, বরিশাল আবহাওয়া অফিসের সিনিয়র উচ্চ পর্যবেক্ষক মাসুদ রানা রুবেল।

এ ছাড়া নদীর পানি বৃদ্ধি পাওয়ায় এবং টানা বর্ষণে অবর্ণনীয় দুর্ভোগে রয়েছে এই অঞ্চলের নিম্ন আয়ের মানুষ। যোগাযোগেও ঘটছে বিঘ্ন। অনেক শিক্ষার্থী স্কুলে যেতে পারছে না। ইতোমধ্যে অনেক এলাকার সড়ক, মাছের ঘের, রবি শস্য, পানের বরজ, ফসলি জমি তলিয়ে আউশ ধান সহ আমনের বীজতলার ব্যাপক ক্ষতি হয়েছে। বিশেষজ্ঞরা মনে করেন বন্যা পরিস্থিতি না হলেও এই পানিতে ফসল, মাছ চাষ এবং উপকূলীয় মানুষের ব্যাপক আর্থিক ক্ষতি সাধন হবে।

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২০ দৈনিক তৃণমূল সংবাদ
Theme Customized BY Theme Park BD