1. admin@dainiktrinamoolsangbad.com : admin :
বুধবার, ০৭ জুন ২০২৩, ০৪:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
কয়লার অভাবে বন্ধ পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্র” তীব্র গরমে বিদ্যুতের লোডশেডিং!  পাথরঘাটায় পরিত্যক্ত ভবনে লাইব্রেরী” প্রচন্ড তাপদাহে টিনশেডে শিশুদের ক্লাস! মঠবাড়িয়া রিপোর্টার্স ক্লাবের “সভাপতি নাজমুল-সম্পাদক কামরুল! হিজলায় প্রতিবন্ধী ও অসহায় পরিবারের মাঝে এফ এ আর গ্রুপের গরু বিতরণ জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩’ ভান্ডারিয়ায় কলেজ পর্যায় শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক “নুরুজ্জামান হাওলাদার ঘূর্ণিঝড়ে জন্ম নিয়েছে শিশু” মা’ নাম রেখেছে মোখা! ভান্ডারিয়ায় শিক্ষক কর্মচারী ঐক্য জোটের কমিটি গঠন, সভাপতি মনির-সম্পাদক পলাশ! পিরোজপুর জেলা জাতীয় যুব সংহতির”  হাফিজুর রহমান আহবায়ক ও আবুল কালাম সদস্য সচিব। মঠবাড়িয়ায় মানবসেবা সংগঠনের পক্ষ থেকে অসুস্থ ছাত্রীকে “আর্থিক সহায়তা। র‌্যাবের অভিযানে “মঠবাড়িয়া পুলিশের উপর হামলার ৫ আসামি গ্রেপ্তার।

সব শিক্ষককে স্কুলে যেতে হবে ১লা জানুয়ারি নতুন বই পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা,

নিজস্ব প্রতিবেদকঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৯ ডিসেম্বর, ২০২০
  • ২৩২ বার পঠিত

প্রতিবছরের মত এবারও প্রাক প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া হবে। ১ জানুয়ারি শতভাগ শিক্ষার্থীর মাঝে নতুন বই তুলে দেয়ার কর্মসূচি হাতে নেয়া হয়েছে। করোনা মাহামারিতে বই উৎসব হচ্ছে না, স্বাস্থ্যবিধি মেনে এবার স্কুল থেকেই বই বিতরণ করা হবে। শতভাগ শিক্ষার্থীর হাতে বই তুলে দেয়ার কর্মসূচি বাস্তবায়নে এদিন প্রাথমিক বিদ্যালয়গুলোর প্রধান শিক্ষকসহ সব শিক্ষক ও কর্মচারীকে স্কুল উপস্থিত থাকার নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে মাঠপর্যায়ের শিক্ষা কর্মকর্তাদের স্কুলে শিক্ষকদের উপস্থিতি নিশ্চিত করার নির্দেশনা দেয়া হয়েছে।

শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধির কথা চিন্তা করে এবার স্কুলগুলোতে বই পাঠানো হয়েছে। এবার স্কুল থেকেই বই বিতরণ করা হবে। আগামী ৩১ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা কয়েকজন শিক্ষার্থীর হাতে বই তুলে দিয়ে বই বিতরণের আনুষ্ঠানিকতার উদ্বোধন করবেন। পরের দিন সারাদেশে শিক্ষাপ্রতিষ্ঠান থেকে বই বিতরণ করা হবে।

জানা গেছে, করোনার কারণে এবার বিকল্প পদ্ধতিতে বই বিতরণ করবে সরকার। শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধির কথা চিন্তা করে এবার ক্লাস ও রোল অনুযায়ী বই প্যাকেটজাত করা থাকবে। ভিন্ন ভিন্ন দিনে ক্লাস ও রোল অনুযায়ী শিক্ষার্থীরা বই সংগ্রহ করবে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে জেলা-উপজেলা শিক্ষা কর্মকর্তা ও বিভাগীয় উপপরিচালকদের পাঠানো নির্দেশনায় বলা হয়েছে, আগের বছরগুলেরা মত এ বছরও ১ জানুয়ারি প্রাক প্রাথমিক শ্রেণি থেকে ৫ম শ্রেণির শতভাগ শিক্ষার্থীর মাঝে নতুন বই তুলে দেয়ার কর্মসূচি হাতে নেয়া হয়েছে। এ কর্মসূচি যথাযথভাবে বাস্তবায়নে বিদ্যালয়ে প্রধান শিক্ষকসহ সব শিক্ষক কর্মচারীকে বিদ্যালয়ে উপস্থিত থাকার বিষয়টি নিশ্চিত করতে জেলা-উপজেলা শিক্ষা কর্মকর্তা ও বিভাগীয় উপপরিচালকদের বলেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। তবে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারি করা নির্দেশনা অনুযায়ী অসুস্থ ও সন্তান সম্ভবা শিক্ষকরা বিদ্যালয়ের উপস্থিত থাকা থেকে বিরত থাকবেন।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব (লিংক যাবে) করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২০ দৈনিক তৃণমূল সংবাদ
Theme Customized BY Theme Park BD