1. admin@dainiktrinamoolsangbad.com : admin :
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৩:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ভাণ্ডারিয়ায় পুলিশ দেখে নদীতে ঝাঁপ দেওয়া চোরের” অর্ধগলিত লাশ উদ্ধার। জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে খাবার বিতরণ “পিরোজপুর ছাত্রদলের।  পিরোজপুরে সরকারি কর্মকর্তা ও সন্তানদের সমন্বয়ে ২৯ তম বার্ষিক ক্রিড়া অনুষ্ঠিত! ভান্ডারিয়া উপকূলীয় বাঁধ প্রকল্পের ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চেক হস্তান্তর! নলছিটিতে সন্ত্রাস,জঙ্গীবাদ ও মাদক বিরোধী সমাবেশ অনুষ্ঠিত। নলছিটিতে ভ্রাম্যমান আদালতে দুই জেলেকে অর্থদন্ড। নলছিটিতে গাঁজাসহ যুবক আটক। জমকালো আয়োজনে সাংবাদিক মাসুদ রানা’র “জম্মদিন পালন!! খন্দকার মাহবুবের সম্মানে” সোমবার সুপ্রিম কোর্ট অর্ধদিবস বন্ধ! পিরোজপুরে “খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের ইতিকথা!

সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হুমকির প্রতিবাদে হিজলা প্রেসক্লাবের প্রতিবাদ সভা।

এইচ এম জুয়েল
  • আপডেট সময় : শুক্রবার, ২২ জুলাই, ২০২২
  • ৮১ বার পঠিত

সংবাদ প্রকাশের জেরে’সাংবাদিককে হুমকির প্রতিবাদে হিজলা প্রেসক্লাবের প্রতিবাদ সভা।

হিজলা বরিশাল সংবাদদাতাঃ   বরিশালের হিজলা উপজেলায় সংবাদ প্রকাশের জেরে ইউপি সদস্যে দলবল নিয়ে প্রকাশ্যে সাংবাদিককে হুমকি প্রতিবাদে প্রেসক্লাবে প্রতিবাদ সভা হয়েছে।

(২২ জুলাই) শুক্রবার হিজলা প্রেসক্লাবে গণমাধ্যম কর্মীরা একত্রিত হয়ে প্রতিবাদ সভা করেছে । হিজলা প্রেসক্লাবের সভাপতি মোঃ দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাংবাদিক সুমন রহমান সোহাগ, সাংবাদিক ফকির মোঃ সাইফুল ইসলাম, সাংবাদিক নাসির উদ্দীন, সাংবাদিক আব্দুল আলিম, সাংবাদিক নুরনবী, মাহবুবুল হক সুমন তালুকদার, মিলন সরদার, মোঃ আলহাজ, পলাশ দাস, মোঃ সেলিন, মনির হোসাইন, দুলাল সরদার, ইয়ামিন মোল্লা, তালুকদার মোঃ মামুন, মোস্তফা কামাল সাদ্দাম, কাজী মহসিন, হারুন অর রশিদ, মিজানুর রহমান, ইউছুব হাওলাদার, রহমাতুল্লা পলাশ, সহ হিজলায় কর্মরত সকল সাংবাদিকবৃন্দ।                  সাংবাদিকদের হত্যার হুমকির প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, বিভিন্ন জায়গায় সাংবাদিকদের হুমকি, হত্যা, মারধর সহ বিভিন্ন ঘটনা ঘটছে, এর কোন বিচার না হওয়ায় আজ অপরাধীরা দিন দিন এই বেপরোয়া হয়ে উঠছে, এর জন্য উত্তরণের জন্য সকল সাংবাদিকদের একতাবদ্ধ হয়ে প্রতিবাদ গড়ে তুলতে হবে।

উল্লেখ্য গত ২১ জুলাই সকাল ১১ টায় উপজেলার সদর টেকের বাজারে হিজলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক, দৈনিক যায়যায় দিন ও দৈনিক দক্ষিণাঞ্চল পত্রিকার হিজলা প্রতিনিধি মোঃ সুমনুর রহমান সোহাগকে প্রকাশ্যে হুমকি দিয়েছে বরিশাল জেলার হিজলা উপজেলার বড়জালিয়া ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য ঝন্টু বেপারি, ফারুক বেপারী সহ ১০/১২ জনের তার দলবল। উপজেলা সদর টেকের বাজারে সাংবাদিক সাইফুল ইসলাম এর ব্যবসা প্রতিষ্ঠানের সামনে দাড়িয়ে হুমকি দেয়।

জানা যায়, গত ১৬ জুলাই খুন্না গোবিন্দপুর গ্রামের পারিবারিক সমস্যায় সালিশের নামে সপ্তম শ্রেনীতে পড়ুয়া মেয়ে রুবিনা ও তার মা কহিনুর বেগমকে ইউপি সদস্য ঝন্টু বেপারির উপস্থিতিতে তার কর্মীরা মারধর করে। এ ঘটনায় দৈনিক জাতীয়, আঞ্চলিক ও অনলাইন একাধিক পত্রিকায় সংবাদ প্রকাশিত হয় এমনকি ঐ ঘটনার ২০/২১ জুলাই ফলোআপ সংবাদ দৈনিক জাতীয়, আঞ্চলিক ও অনলাইন পত্রিকায় প্রকাশিত হওয়ায় ইউপি সদস্য ঝন্টু বেপারী ও তার দলবল ক্ষিপ্ত হয়ে সাংবাদিকদেরকে অকর্থ ভাষায় গালমন্দ করে এবং প্রাণনাশের হুমকি দেয়।

বড়জালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন হাওলাদার সাংবাদিকদের হুমকির ঘটনায় নিন্দা জানিয়ে বলেন যে বিষয়ে সংবাদ প্রকাশিত হয়েছে সে ঘটনাটি সত্য। এই সত্য ঘটনাকে প্রকাশ করায় সাংবাদিকদের হুমকি দুঃখজনক। এঘটনার দৃষ্টান্তমূলক বিচার হওয়া দরকার, এর বিচার না হলে ভবিষ্যতে সাংবাদিকরা সত্য প্রকাশে ব্যহত হবে।

হিজলা থানার অফিসার ইনচার্জ মোঃ ইউনুছ মিয়ার বলেন, সাংবাদিককে হুমকি দিয়েছে এ ব্যাপারে লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২০ দৈনিক তৃণমূল সংবাদ
Theme Customized BY Theme Park BD