1. admin@dainiktrinamoolsangbad.com : admin :
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০১:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ভাণ্ডারিয়ায় পুলিশ দেখে নদীতে ঝাঁপ দেওয়া চোরের” অর্ধগলিত লাশ উদ্ধার। জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে খাবার বিতরণ “পিরোজপুর ছাত্রদলের।  পিরোজপুরে সরকারি কর্মকর্তা ও সন্তানদের সমন্বয়ে ২৯ তম বার্ষিক ক্রিড়া অনুষ্ঠিত! ভান্ডারিয়া উপকূলীয় বাঁধ প্রকল্পের ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চেক হস্তান্তর! নলছিটিতে সন্ত্রাস,জঙ্গীবাদ ও মাদক বিরোধী সমাবেশ অনুষ্ঠিত। নলছিটিতে ভ্রাম্যমান আদালতে দুই জেলেকে অর্থদন্ড। নলছিটিতে গাঁজাসহ যুবক আটক। জমকালো আয়োজনে সাংবাদিক মাসুদ রানা’র “জম্মদিন পালন!! খন্দকার মাহবুবের সম্মানে” সোমবার সুপ্রিম কোর্ট অর্ধদিবস বন্ধ! পিরোজপুরে “খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের ইতিকথা!

নিম্ন আদালতে মামলার জট কমাতে ভূমিকা রাখবে হাইকোর্টের বিচারপতিরা

নিজস্ব প্রতিনিধি:-
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি, ২০২২
  • ২৪২ বার পঠিত

 নিম্ন আদালতে মামলার জট কমাবে

 হাইকোর্টের বিচারপতিরা

আট বিভাগে ৮জন মনিটরিং করবে

 

নিজস্ব প্রতিনিধি:- বিচারিক কাজে গতি বাড়িয়ে মামলাজট কমাতে দেশের অধস্তন (নিম্ন) আদালতের কার্যক্রম তদারকি করতে আটজন বিচারপতিকে দায়িত্ব দিয়েছেন প্রধান বিচারপতি। রাজধানী ঢাকাসহ সারাদেশের আট বিভাগে পৃথকভাবে হাইকোর্টের এই আট বিচারপতিকে মনোনয়ন দেওয়া হয়েছে।

 

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নির্দেশে বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানি স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এক্ষেত্রে ঢাকায় মনোনয়ন পেয়েছেন বিচারপতি মোস্তফা জামান ইসলাম। এভাবে প্রতি বিভাগে একজন করে বিচারপতির নেতৃত্বে মনিটরিং কমিটি করা হয়েছে। মামলা ব্যবস্থাপনাসহ সার্বিক বিষয়ে দেখাশোনার জন্য আট বিচারপতির মাধ্যমে মনিটরিং কমিটি গঠন করা হয়েছে।

সুপ্রিম কোর্ট প্রশাসনের পক্ষ থেকে হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধান বিচারপতি দেশের আট বিভাগের প্রত্যেক বিভাগের জন্য হাইকোর্ট বিভাগের একজন করে বিচারপতিকে মনোনয়ন করেছেন। পৃথক আটটি বিভাগের জন্য আটজন বিচারপতিকে মনোনয়ন করে মনিটরিং কমিটি গঠন করা হয়েছে।

ঢাকা বিভাগের জন্য বিচারপতি মোস্তফা জামান ইসলাম, খুলনা বিভাগে বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেন, বরিশাল বিভাগের জন্য বিচারপতি জাফর আহমেদ, চট্টগ্রাম বিভাগের জন্য বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লা, সিলেট বিভাগের জন্য বিচারপতি এস এম কুদ্দুস জামান, রংপুর বিভাগের জন্য বিচারপতি শাহেদ নূরউদ্দিন, ময়মনসিংহ বিভাগের জন্য বিচারপতি মো. জাকির হোসেন ও রাজশাহী বিভাগের জন্য বিচারপতি মো. আখতারুজ্জামানকে মনোয়ন দেওয়া হয়েছে।

এ আট বিভাগের জন্য মনিটরিং কমিটিকে সাচিবিক সহায়তার জন্য আটজন কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে।

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২০ দৈনিক তৃণমূল সংবাদ
Theme Customized BY Theme Park BD