1. admin@dainiktrinamoolsangbad.com : admin :
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৩:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ভাণ্ডারিয়ায় পুলিশ দেখে নদীতে ঝাঁপ দেওয়া চোরের” অর্ধগলিত লাশ উদ্ধার। জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে খাবার বিতরণ “পিরোজপুর ছাত্রদলের।  পিরোজপুরে সরকারি কর্মকর্তা ও সন্তানদের সমন্বয়ে ২৯ তম বার্ষিক ক্রিড়া অনুষ্ঠিত! ভান্ডারিয়া উপকূলীয় বাঁধ প্রকল্পের ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চেক হস্তান্তর! নলছিটিতে সন্ত্রাস,জঙ্গীবাদ ও মাদক বিরোধী সমাবেশ অনুষ্ঠিত। নলছিটিতে ভ্রাম্যমান আদালতে দুই জেলেকে অর্থদন্ড। নলছিটিতে গাঁজাসহ যুবক আটক। জমকালো আয়োজনে সাংবাদিক মাসুদ রানা’র “জম্মদিন পালন!! খন্দকার মাহবুবের সম্মানে” সোমবার সুপ্রিম কোর্ট অর্ধদিবস বন্ধ! পিরোজপুরে “খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের ইতিকথা!

মহামারিকালের আইপিএলে নতুন যত নিয়ম

এইচ এম জুয়েল
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১
  • ৩২০ বার পঠিত

দক্ষিণ এশিয়ায় করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের মধ্যেই ভারতের মাটিতে শুরু হতে যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)।

৯ এপ্রিল থেকে চেন্নাইয়ের এম চিদাম্বরম স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি গতবারের চ্যাম্পিয়ন রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ানস ও বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

মহামারি বিষয়টিকে ভাবনায় রেখে নতুন নিয়মে এবার শুরু হচ্ছে আইপিএলের ১৪তম আসর।

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ঘোষিত নিয়মানুযায়ী, অনফিল্ড আম্পায়াররা খেলায় সফট সিগন্যাল ব্যবহার করবেন না।  সংশয় থাকলে সিদ্ধান্তকে থার্ড আম্পায়ারের কাছে পাঠিয়ে দেবেন।  ক্যাচ-আউট নিয়ে সংশয় থাকলে, বাম্প বল ছিল কিনা অথবা ‘অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড’ আউটের প্রসঙ্গ উঠলে তার সিদ্ধান্ত সরাসরি চলে যাবে থার্ড আম্পায়ারের কাছে।  এ ছাড়া ফেয়ার ক্যাচের ক্ষেত্রেও থার্ড আম্পায়ার টেকনোলোজির ব্যবহার করে সিদ্ধান্ত জানাবে।

প্রতি ইনিংসের সময় ৯০ মিনিট নির্ধারণ করা হয়েছে।  স্লো-ওভার রেট এবং ব্যাটিং সাইড ইচ্ছে করে সময় নষ্ট করলে তা নিয়ে সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা দেওয়া হয়েছে ফোর্থ আম্পায়ারের ওপর।

শর্ট-রান নিয়মেও সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রেও থার্ড আম্পায়ারের হাতে ক্ষমতা দেওয়া হয়েছে। অন-ফিল্ড আম্পায়ার শর্ট-রানের ক্ষেত্রে কোনো সিদ্ধান্ত নিলে রিভিউ দেখে তা বদলাতে পারবেন থার্ড আম্পায়ার।

এসব নতুন নিয়মের কথা উল্লেখ করে ইতোমধ্যে আটটি ফ্র্যাঞ্চাইজিকে চিঠি পাঠিয়ে দিয়েছে বিসিসিআই।

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২০ দৈনিক তৃণমূল সংবাদ
Theme Customized BY Theme Park BD