1. admin@dainiktrinamoolsangbad.com : admin :
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৩:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ভাণ্ডারিয়ায় পুলিশ দেখে নদীতে ঝাঁপ দেওয়া চোরের” অর্ধগলিত লাশ উদ্ধার। জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে খাবার বিতরণ “পিরোজপুর ছাত্রদলের।  পিরোজপুরে সরকারি কর্মকর্তা ও সন্তানদের সমন্বয়ে ২৯ তম বার্ষিক ক্রিড়া অনুষ্ঠিত! ভান্ডারিয়া উপকূলীয় বাঁধ প্রকল্পের ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চেক হস্তান্তর! নলছিটিতে সন্ত্রাস,জঙ্গীবাদ ও মাদক বিরোধী সমাবেশ অনুষ্ঠিত। নলছিটিতে ভ্রাম্যমান আদালতে দুই জেলেকে অর্থদন্ড। নলছিটিতে গাঁজাসহ যুবক আটক। জমকালো আয়োজনে সাংবাদিক মাসুদ রানা’র “জম্মদিন পালন!! খন্দকার মাহবুবের সম্মানে” সোমবার সুপ্রিম কোর্ট অর্ধদিবস বন্ধ! পিরোজপুরে “খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের ইতিকথা!

ভান্ডারিয়ায় বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে যুবলীগের উদ্যোগে দোয়া ও আলোচনা সভা।

এইচ এম জুয়েল
  • আপডেট সময় : শনিবার, ১৩ আগস্ট, ২০২২
  • ১৫৭ বার পঠিত

ভান্ডারিয়ায় বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে যুবলীগের উদ্যোগে দোয়া ও আলোচনা সভা।

তৃণমূল প্রতিনিধিঃ  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে (১৩ আগস্ট) শনিবার ভান্ডারিয়া বাস স্ট্যান্ড কালিমা চত্বরে, বাংলাদেশ আ’মী যুবলীগ ভান্ডারিয়া শাখার উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মিলাদ অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত বক্তব্য করেন পিরোজপুর জেলা পরিষদের প্রশাসক ও জেলা আ’মীলীগের সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন মহারাজ। তিনি বক্তবে বলেন, বঙ্গবন্ধু ১৯৭১ সালে সকলকে সংগঠিত করে যুদ্ধে ঝাপিয়ে পরে দেশকে স্বাধীন করে ছিল এবং বাংলাদেশ নামক একটি স্বাধীন রাষ্ট্র তিনি উপহার দিয়েছিলেন। দেশ স্বাধীনতার পরে দেশের ভেতরের ও আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীরা দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির জন্য একের পর এক ষড়যন্ত্র চালিয়ে যায়। এরই ধারাবাহিকতায় ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতের অন্ধকারে জাতির জনক বঙ্গবন্ধুর সপরিবার কে  নির্মমভাবে হত্যা করা হয়। দীর্ঘ দিন ধরে আওয়ামীলীগ “সরকার ক্ষমতায়  ছিলেন না। বিভিন্ন সরকার এসেছেন, জিয়াউর রহমানের ও এরশাদ রাষ্ট্রীয় দায়িত্বে ছিলেন কেউ বঙ্গবন্ধুর হত্যার বিচারের দায়িত্ব হাতে নেননি।

১৯৯৬ নির্বাচনে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর খুনিদের বিচারের পদক্ষেপ প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রহন করেন। তারই ধারবাহিকতায় দেশের ভিতরে বঙ্গবন্ধুর যে খুনিরা ছিল তাদের বিচার সম্পন্ন করা হয়েছে। এখনও যারা বিদেশে পালিয়ে আছে তাদের দেশে ফিরিয়ে এনে বিচার সম্পন্ন করা আহব্বন জানান তিনি।

আওয়ামী যুবলীগের ভান্ডারিয়া শাখার সভাপতি তালুকদার এনামুল কবির টিপুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এহসাম হাওলাদারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও জাতীয় পার্টি জেপি’র যুগ্ম আহবায়ক মশিউর রহমান মৃধা, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ফাইজুর রশিদ খসরু, সহ সভাপতি লিয়াকত আলী তালুকদার, জাতীয় পার্টি জেপি’র সদস্য সচিব ধাওয়া ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান টুলু, গৌরীপুর ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান চৌধুরী, জেলা আওয়ামীলীগের সদস্য নিজামুল হক নান্না, জেপি নেতা ইউসুব আলী আকন, মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ মৃধা, যুবলীগের সাংগঠনিক সম্পাদক চপল হাওলাদার, ছাত্রলীগের আহ্বায় রিসান সিকদার ও আওয়ামী লীগের অংক সংগঠনের নেতাকর্মীরা সহ যুবল লীগ, যুব মহিলা লীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ।

পরে ১৫ আগস্ট নিহতের রুহের মাগফিরত কামনা করে দোয়া মোনাজাত পরিচালনা করেন মাওলানা রফিকুল ইসলাম

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২০ দৈনিক তৃণমূল সংবাদ
Theme Customized BY Theme Park BD