1. admin@dainiktrinamoolsangbad.com : admin :
বুধবার, ০৭ জুন ২০২৩, ০৪:৩৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
কয়লার অভাবে বন্ধ পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্র” তীব্র গরমে বিদ্যুতের লোডশেডিং!  পাথরঘাটায় পরিত্যক্ত ভবনে লাইব্রেরী” প্রচন্ড তাপদাহে টিনশেডে শিশুদের ক্লাস! মঠবাড়িয়া রিপোর্টার্স ক্লাবের “সভাপতি নাজমুল-সম্পাদক কামরুল! হিজলায় প্রতিবন্ধী ও অসহায় পরিবারের মাঝে এফ এ আর গ্রুপের গরু বিতরণ জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩’ ভান্ডারিয়ায় কলেজ পর্যায় শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক “নুরুজ্জামান হাওলাদার ঘূর্ণিঝড়ে জন্ম নিয়েছে শিশু” মা’ নাম রেখেছে মোখা! ভান্ডারিয়ায় শিক্ষক কর্মচারী ঐক্য জোটের কমিটি গঠন, সভাপতি মনির-সম্পাদক পলাশ! পিরোজপুর জেলা জাতীয় যুব সংহতির”  হাফিজুর রহমান আহবায়ক ও আবুল কালাম সদস্য সচিব। মঠবাড়িয়ায় মানবসেবা সংগঠনের পক্ষ থেকে অসুস্থ ছাত্রীকে “আর্থিক সহায়তা। র‌্যাবের অভিযানে “মঠবাড়িয়া পুলিশের উপর হামলার ৫ আসামি গ্রেপ্তার।

ভান্ডারিয়ায় “অনশনে থাকা মুক্তিযোদ্ধাদের “জুস খাওয়ালেন “ইউএনও।

এইচ এম জুয়েল
  • আপডেট সময় : বুধবার, ৩ আগস্ট, ২০২২
  • ২৪৪ বার পঠিত

ভান্ডারিয়ায় মুক্তিযোদ্ধা বাছাই কমিটি বাতিলের দাবিতে অনশন ধর্মঘট করেন বাদ পড়া গেজেট ভুক্ত মুক্তিযোদ্ধাগণ।

ভান্ডারিয়া প্রতিনিধিঃ  পিরোজপুরের ভান্ডারিয়ায় মুক্তিযোদ্ধা বাছাই কমিটি বাতিলের বিরুদ্ধে অনশন ধর্মঘট করেন বাছাই কমিটি কর্তৃক বাদ পড়া গেজেট ভুক্ত মুক্তিযোদ্ধাগণ। পরে জুস ও পানি খাওয়াইয়ে অনশন ভেঙে দেন ভান্ডারিয়ার নির্বাহী কর্মকর্তা।

(২আগষ্ট )মঙ্গলবার সকাল থেকে ভান্ডারিয়া কেন্দ্রীয় শহীদ মিনারে বেদীতে অনশন ধর্মঘট পালন করেন প্রায় ২০-২৫ জন গেজেটভুক্ত তালিকা থেকে বঞ্চিত মুক্তিযোদ্ধাগণ। তাদের দাবি উদ্দেশ্যে প্রণিত হয়ে তাদের নাম বাদ দিয়েছে।

এসময় আয়োজক কমিটির আহ্বায়ক, কাজী মতিউর রহমান বলেন ভান্ডারিয়ার মুক্তিযোদ্ধা বাছাই কমিটির সদস্য গণ, আমাদের প্রশিক্ষণ ও যুদ্ধকালীন সকল কাগজপত্র যাচাই-বাছাই করা সত্ত্বেও আমাদের ৪০জনকে খ ও গ শাখায় উত্তীর্ণ করে প্রতিবেদন মন্ত্রণালয় পাঠিয়েছে। যেটা অত্যন্ত দুঃখ ও বেদনাদায়ক।  আমরা বাছাই কমিটি থেকে বাদ পড়া ৪০ জনের মধ্যে থেকে পরবর্তীতে ৩ জনকে অন্তর্ভুক্ত করে। আমরা বাকি ৩৭জন গেজেট ভুক্ত মুক্তিযোদ্ধারা জামুকায় আপিল করেছি । দুঃখের বিষয় আমরা বর্তমানে মুক্তিযোদ্ধা সম্মানিত ভাতা থেকে বঞ্চিত।                             আমরা গেজেট ভুক্ত মুক্তিযোদ্ধাগণ প্রধানমন্ত্রীর কাছে জোর দাবি করছি, উক্ত মুক্তিযোদ্ধা বাছাইকৃত কমিটি সকল কার্যক্রম বিলুপ্ত করে পুনরায় সত ও গ্রহণযোগ্য ব্যক্তিদের দিয়ে মুক্তিযোদ্ধা বাছাই কমিটি তৈরি করা হোক।

এদিকে দুপুর গড়িয়ে গেলে মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা রেখে অনশন ধর্মঘট ভাঙ্গাতে জুস ও পানি নিয়ে শহীদ মিনার চত্বরে আসেন ভান্ডারিয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভারপ্রাপ্ত মুক্তিযোদ্ধা সংসদ ভান্ডারিয়া কমান্ডার সিমা রানী ধর। এ সময় আরো উপস্থিত ছিলেন ভান্ডারিয়া আওয়ামী লীগের সভাপতি ফাইজুল রশিদ খসরু, যুবলীগের সেক্রেটারি এহসাম হাওলাদার সহ অন্যান্য নেতৃবৃন্দ। নির্বাহী কর্মকর্তা অনশন কৃত মুক্তিযোদ্ধাদের আশ্বস্ত করে বলেন আপনারা স্মারকলিপি দিন আমি মন্ত্রণালয়ের পাঠিয়ে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করিব।

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২০ দৈনিক তৃণমূল সংবাদ
Theme Customized BY Theme Park BD