1. admin@dainiktrinamoolsangbad.com : admin :
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০১:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ভাণ্ডারিয়ায় পুলিশ দেখে নদীতে ঝাঁপ দেওয়া চোরের” অর্ধগলিত লাশ উদ্ধার। জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে খাবার বিতরণ “পিরোজপুর ছাত্রদলের।  পিরোজপুরে সরকারি কর্মকর্তা ও সন্তানদের সমন্বয়ে ২৯ তম বার্ষিক ক্রিড়া অনুষ্ঠিত! ভান্ডারিয়া উপকূলীয় বাঁধ প্রকল্পের ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চেক হস্তান্তর! নলছিটিতে সন্ত্রাস,জঙ্গীবাদ ও মাদক বিরোধী সমাবেশ অনুষ্ঠিত। নলছিটিতে ভ্রাম্যমান আদালতে দুই জেলেকে অর্থদন্ড। নলছিটিতে গাঁজাসহ যুবক আটক। জমকালো আয়োজনে সাংবাদিক মাসুদ রানা’র “জম্মদিন পালন!! খন্দকার মাহবুবের সম্মানে” সোমবার সুপ্রিম কোর্ট অর্ধদিবস বন্ধ! পিরোজপুরে “খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের ইতিকথা!

পিরোজপুরের সাবেক এমপি আউয়ালের ৩ মামলায় দুদকের চার্জশিট

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ২০ জানুয়ারি, ২০২১
  • ২০৬ বার পঠিত

সরকারি খাস জমি দখল করে দখল করা জমিতে অবৈধভাবে তার স্ত্রী লায়লা পারভীনের নামে একটি দ্বিতল ভবন নির্মাণ করা, ভিপি ‘ক’ তফসিলভুক্ত ‘রাজার পুকুর’ নামে পিরোজপুরের আরও একটি পুকুর ভরাট করে অবৈধভাবে দখল করা
সরকারি খাস জমি দখলের অভিযোগে পিরোজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সাংসদ এ কে এম এ আউয়াল এবং তার স্ত্রী লায়লা পারভীনের বিরুদ্ধে করা তিন মামলায় অভিযোগপত্র (চার্জশিট) দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (২০ জানুয়ারি) চার্জশিট অনুমোদনের বিষয়টি নিশ্চিত করেছেন দুদক সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার।

গত বছরের ৩০ ডিসেম্বর দুদকের উপপরিচালক মো. আলী আকবর বাদী হয়ে আউয়ালের বিরুদ্ধে খাস জমিতে ভবন নির্মাণ, অর্পিত সম্পত্তি ও পুকুর দখলের দখলের অভিযোগে তিনটি মামলা করেন।

অভিযোগে বলা হয়, সরকারি খাস জমি দখল করে দখল করা জমিতে অবৈধভাবে তার স্ত্রী লায়লা পারভীনের নামে একটি দ্বিতল ভবন নির্মাণ করা, ভিপি ‘ক’ তফসিলভুক্ত ‘রাজার পুকুর’ নামে পিরোজপুরের আরও একটি পুকুর ভরাট করে অবৈধভাবে দখল করা এবং ‘ক’ তালিকাভুক্ত একটি সরকারি অর্পিত সম্পত্তি দখল করে সেখানে ‘আউয়াল ফাউন্ডেশন’ নামে একটি ভবন নির্মাণ করায় তার বিরুদ্ধে একটি মামলা অর্থাৎ মোট তিনটি মামলা রুজু করা হয়।

অভিযোগে আরও উল্লেখ করা হয়, মামলা তিনটি তদন্তের জন্য দুদকের উপ-পরিচালক মো. আলী আকবরকে তদন্ত কর্মকর্তা হিসেবে নিয়োগ করা হয়। তদন্ত শেষে এজাহারে বর্ণিত অভিযোগ প্রমাণিত হওয়ায় তদন্ত কর্মকর্তা তিনটি মামলাতেই পিরোজপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য এ কে এম এ আউয়াল এবং তার স্ত্রী লায়লা পারভীনের বিরুদ্ধে দণ্ডবিধির ৪২০/৪০৯/১০৯ ধারা এবং ১৯৪৭ সালের ২ নম্বর দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় চার্জশিট দাখিলের সুপারিশ করে তদন্ত প্রতিবেদন দেন।

তদন্ত কর্মকর্তার সুপারিশের আলোকে কমিশন তিনটি মামলায় চার্জশিট দাখিলের অনুমোদন দেয়।

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২০ দৈনিক তৃণমূল সংবাদ
Theme Customized BY Theme Park BD