1. admin@dainiktrinamoolsangbad.com : admin :
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৩:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ভাণ্ডারিয়ায় পুলিশ দেখে নদীতে ঝাঁপ দেওয়া চোরের” অর্ধগলিত লাশ উদ্ধার। জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে খাবার বিতরণ “পিরোজপুর ছাত্রদলের।  পিরোজপুরে সরকারি কর্মকর্তা ও সন্তানদের সমন্বয়ে ২৯ তম বার্ষিক ক্রিড়া অনুষ্ঠিত! ভান্ডারিয়া উপকূলীয় বাঁধ প্রকল্পের ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চেক হস্তান্তর! নলছিটিতে সন্ত্রাস,জঙ্গীবাদ ও মাদক বিরোধী সমাবেশ অনুষ্ঠিত। নলছিটিতে ভ্রাম্যমান আদালতে দুই জেলেকে অর্থদন্ড। নলছিটিতে গাঁজাসহ যুবক আটক। জমকালো আয়োজনে সাংবাদিক মাসুদ রানা’র “জম্মদিন পালন!! খন্দকার মাহবুবের সম্মানে” সোমবার সুপ্রিম কোর্ট অর্ধদিবস বন্ধ! পিরোজপুরে “খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের ইতিকথা!

পরীক্ষায় প্রথম দিনে ৩৩ হাজার ৮৬০ জন শিক্ষার্থী অনুপস্থিত “বহিষ্কার ২৬ শিক্ষক অভিভাবক উদ্বিগ্ন।

এইচ এম জুয়েল
  • আপডেট সময় : শুক্রবার, ১৬ সেপ্টেম্বর, ২০২২
  • ১১৫ বার পঠিত

পরীক্ষায় প্রথম দিনে ৩৩ হাজার ৮৬০ জন শিক্ষার্থী অনুপস্থিত “বহিষ্কার ২৬ শিক্ষক অভিভাবক উদ্বিগ্ন।

তৃণমূল ডেক্সঃ  আজ এসএসসি ও সমমানের পরীক্ষা শুরুর দিনে ৩৩ হাজার ৮৬০ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল। এদিন সারাদেশে ২৬ জন শিক্ষার্থী বহিষ্কৃত হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় এসব তথ্য জানিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি।

প্রথম দিনে নয়টি সাধারণ বোর্ডের অধীনে এসএসসির বাংলা প্রথম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়। আর মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিলের কুরআন মাজিদ ও তাজভিদ এবং কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে বাংলা-২ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এবারের এসএসসি ও সমমান পরীক্ষায় সারাদেশের ২০ লাখ ২১ হাজার শিক্ষার্থী অংশ নেওয়ার কথা ছিল। কিন্তু প্রথম দিনের পরীক্ষায় অংশ নেয় ১৯ লাখ ৫ হাজার ২১১ জন। আর অনুপস্থিত ছিল ৩৩ হাজার ৮৬০ জন।

এসএসসিতে ১৫ লাখ ১৪ হাজার ১৮৮ জন, দাখিলে ২ লাখ ৪৯ হাজার ৬০ জন ও কারিগরি ভোকেশনাল পরীক্ষায় ১ লাখ ৪১ হাজার ৯৬৩ শিক্ষার্থী অংশ নেয়।

এসএসসিতে ১৬ হাজার ৬২৭ জন, দাখিলে ১০ হাজার ৯৫৮ জন ও কারিগরি ভোকেশনাল পরীক্ষায় ৬ হাজার ২৭৫ জন অনুপস্থিত ছিল।

নয়টি সাধারণ বোর্ডের মধ্যে ঢাকা বোর্ডে ৩ হাজার ৭২১ জন, রাজশাহী বোর্ডে ১ হাজার ৭১৯ জন, কুমিল্লা বোর্ডে ২ হাজার ৮৬৬ জন, যশোর বোর্ডে ১ হাজার ৮২৯ জন, চট্টগ্রাম বোর্ডে ১ হাজার ৬৮৩ জন, সিলেট বোর্ডে ১ হাজার ১১৯ জন, বরিশাল বোর্ডে ৯৯২ জন, দিনাজপুর বোর্ডে ১ হাজার ৬৯৬ জন ও ময়মনসিংহ বোর্ডে ১ হাজার ২ জন শিক্ষার্থী পরীক্ষায় অনুপস্থিত ছিল।

এসএসসি ও সমমান পরীক্ষার প্রথম দিনে বহিষ্কার করা হয়েছে ২৬ জনকে। এদের মধ্যে এসএসসির ৬ জন, দাখিলের ১২ জন ও ভোকেশনালের ২৬ জন।    পরীক্ষায় শিক্ষার্থীদের এত বেশি অনুপস্থিতিতে হতাশা প্রকাশ করেছেন অভিভাবক ও শিক্ষক বৃন্দ।

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২০ দৈনিক তৃণমূল সংবাদ
Theme Customized BY Theme Park BD