1. admin@dainiktrinamoolsangbad.com : admin :
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

দেশ স্বাধীন হওয়ায় শিক্ষার উন্নতি হয়েছে “পরাধীন থাকলে হত না।…আনোয়ার হোসেন মঞ্জু!

এইচ এম জুয়েল
  • আপডেট সময় : শনিবার, ২২ অক্টোবর, ২০২২
  • ২১১ বার পঠিত

দেশ স্বাধীন হওয়ায় শিক্ষার উন্নতি হয়েছে “পরাধীন থাকলে হত না।…আনোয়ার হোসেন মঞ্জু!

এইচ এম জুয়েলঃ  আজ ২২ অক্টোবর ভান্ডারিয়ায় শেখ কামাল অডিটোরিয়ামে ভান্ডারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন দেশের খেটে খাওয়া কৃষক মেহনতী মানুষের ট্যাক্সের টাকায় দেশের উন্নয়নমূলক কাজ হয় সেই কাজে কেহ যদি ফাঁকিদেয় বা অর্থ লুণ্ঠন করে তাদেরকে ছাড় দেওয়া হবে না। দেশের সম্পদ আত্মসাৎ করে অতীতেও কেহ রক্ষা পায়নি ভবিষ্যতেও কেহ পাবেনা তাই সাধু সাবধান। এরকম কাজের জন্য প্রচলিত আইনের আওতায় এনে বিচারের কাঠগড়ায় দাঁড় করানো হবে। আমি এদেশে চার দশক ধরে মানুষের কল্যাণের রাজনীতি করে আসছি। একাধিক সরকারের মন্ত্রী ছিলাম কিন্তু আমাকে কোন দুর্নীতি স্পর্শ করতে পারেনাই।

উপস্থিত সকলের উদ্দেশ্যে আরো বলেন আপনারা যারা নতুন প্রজন্মের তারা ভান্ডারিয়ার অতীত দেখেননি। এ জনপদ যে কত অবহেলিত ও বঞ্চিত ছিল কাদামাটির ভাঙা রাস্তায় সাঁকো বিহীন পথ পেরিয়ে এ প্রান্ত থেকে ও প্রান্তে যেতে হয়েছে আর শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠাম খুব নাজুক ছিল। সেই দূর্ভোগের লাঘব থেকে মানুষ আজ মুক্ত। আমি এবং আমার পরিবার যতদিন ভান্ডারিয়াবাসীর পাশে থাকবো ইনশাআল্লাহ ততদিন উন্নয়নমূলক কর্মকাণ্ড চালিয়ে যাব।

পরে উপস্থিত ভান্ডারিয়া উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৭ শতাধিক শিক্ষক ও শিক্ষিকাবৃন্দকে উদত্ত আহবান জানিয়ে তিনি বলেন আপনারা হলেন মানুষ গড়ার কারিগর তাই সত্য ও ন্যায়ের পথে থেকে সুশিক্ষা দান করে কোমলমতি শিক্ষার্থীদের জাতির কাছে উপহার দিবেন।

উপজেলা নির্বাহী কর্মকতা (ভারপ্রপ্ত) রুমানা আফরোজ এর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন সাবেক উপজেলা চেয়ারম্যান জেপি’র ভান্ডারিয়া শাখার সভাপতি মনিরুল হক মনি জোমাদ্দার , জেপির কার্যনির্বাহী সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মাহিবুল হোসেন মাহিম , জেপির সিনিয়র সহ-সভাপতি সাবেক সদর চেয়ারম্যার গোলাম সরোয়ার জোমাদ্দার, জেপির সেক্রেটারী সাবেক উপজেলা চেয়ারম্যান আতিকুল ইসলাম উজ্জল, উপজেলা ভাইস চেয়ারম্যান আসমা আক্তার, গৌরিপুর ইউনিয়ন চেয়ারম্যান মজিবুর রহমান চৌধুরী, থান অফিসার ইনচার্জ মাসুমুর রহমান বিশ্বাস, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ জহিরুল আলম , প্রাথমিক শিক্ষা অফিসার নাছির উদ্দিন খলিফা প্রমুখ ।এসময় উপজেলা সরকারি কর্মকর্তা , কর্মচারী, জাতীয় পার্টির অংঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিক ও সুধিজন উপস্থিত ছিলেন ।

আনোয়ার হোসেন মঞ্জু তৃণমূল সংবাদকে বলেন বিশ্বব্যাপী মন্দা চলছে হিসাব করে পথ চলতে হবে। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাবার আর্দশ নিয়ে দেশ পরিচালনা করছেন। আজ আমরা উন্নতির পথে এগিয়ে যাচ্ছি, যদি উন্নয়েনের ধারা অব্যাহত রাখতে হয় তাহলে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২০ দৈনিক তৃণমূল সংবাদ
Theme Customized BY Theme Park BD