1. admin@dainiktrinamoolsangbad.com : admin :
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০১:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ভাণ্ডারিয়ায় পুলিশ দেখে নদীতে ঝাঁপ দেওয়া চোরের” অর্ধগলিত লাশ উদ্ধার। জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে খাবার বিতরণ “পিরোজপুর ছাত্রদলের।  পিরোজপুরে সরকারি কর্মকর্তা ও সন্তানদের সমন্বয়ে ২৯ তম বার্ষিক ক্রিড়া অনুষ্ঠিত! ভান্ডারিয়া উপকূলীয় বাঁধ প্রকল্পের ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চেক হস্তান্তর! নলছিটিতে সন্ত্রাস,জঙ্গীবাদ ও মাদক বিরোধী সমাবেশ অনুষ্ঠিত। নলছিটিতে ভ্রাম্যমান আদালতে দুই জেলেকে অর্থদন্ড। নলছিটিতে গাঁজাসহ যুবক আটক। জমকালো আয়োজনে সাংবাদিক মাসুদ রানা’র “জম্মদিন পালন!! খন্দকার মাহবুবের সম্মানে” সোমবার সুপ্রিম কোর্ট অর্ধদিবস বন্ধ! পিরোজপুরে “খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের ইতিকথা!

আরও ৩ জনকে ক্ষমা করলেন ট্রাম্প

আন্তরজাকি ডেস্কঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০
  • ২২১ বার পঠিত

ক্ষমতা ছাড়ার আগে একের পর এক কর্মকর্তা ও বিভিন্ন ব্যক্তিকে ক্ষমা করে দিচ্ছেন বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এই তালিকায় যোগ হয়েছেন সাবেক নির্বাচনী ক্যাম্পেইন ম্যানেজার পল ম্যানাফোর্ট, সাবেক উপদেষ্টা রজার স্টোন এবং ট্রাম্পের জামাতা জেয়ার্ড কুশনারের বাবা।
২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের অভিযোগ নিয়ে এক তদন্তে ২০১৮ সালে দোষী সাব্যস্ত হয়েছিলেন ম্যানাফোর্ট। এর আগে সাবেক উপদেষ্টা রজার স্টোনের সাজাও কমিয়েছিলেন ট্রাম্প। যদিও স্টোন কংগ্রেসে মিথ্যা বলার দায়েও অভিযুক্ত হয়েছিলেন।
আগামী জানুয়ারিতে নব-নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে ক্ষমতা হস্তান্তর করতে যাচ্ছেন ডোনাল্ড ট্রাম্প। তার আগে এ পর্যন্ত ২৯ জনকে তিনি ক্ষমা ঘোষণা করেছেন। ফলে তারা অপরাধ করেও বেঁচে গেলেন। স্থানীয় সময় বুধবার রাতে ২৬ জনকে দেওয়া হয়েছে পূর্ণাঙ্গ ক্ষমা এবং ৩ জনের সাজা কমিয়ে আনা হয়েছে।
কর ফাঁকি, সাক্ষীর উপর প্রভাব বিস্তারসহ একাধিক অভিযোগে ২০০৪ সালে ২ বছরের সাজা পেয়েছিলেন ইভাঙ্কার শ্বশুর চার্লস কুশনার। যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট কারও সাজা কমালে তার দোষ খারিজ হয়ে যায়না বা তিনি নির্দোষ এমনটা বোঝায় না। তবে প্রেসিডেন্ট ক্ষমা করলে দোষী ব্যক্তি ভোটাধিকারসহ আরও কিছু সুযোগসুবিধা ফিরে পান।
বিদায়ী প্রেসিডেন্টরা সাধারণত তাদের মেয়াদের শেষ দিনগুলোতে দণ্ডিত অপরাধীদের ক্ষমা করেন বা সাজা কমাতে পারেন। এর আগে গত নভেম্বরে ট্রাম্প তার আরেক সহযোগী সাবেক জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লিনকেও ক্ষমা করে দিয়েছিলেন।
ফ্লিনও স্পেশাল কাউন্সেল রবার্ট মুলারের রাশিয়া তদন্তে এফবিআইকে মিথ্যা বলার দায়ে দোষী সাব্যস্ত হয়েছিলেন। এর আগে মঙ্গলবার রাতে সাবেক দুই সহযোগীসহ ১৫ জনকে ক্ষমা ও ৫ জনের সাজা কমিয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প।

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২০ দৈনিক তৃণমূল সংবাদ
Theme Customized BY Theme Park BD